যদি ধারাবাহিক পারফরমেন্স ধরে রাখতে পারি তবে দলে ফিরতে পারব- বললেন নাসির

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে বর্তমান সময়ে সবচেয়ে উপেক্ষিত ক্রিকেটার নাসির হোসেন। গত বছরের অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে এ অলরাউন্ডার সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। এর পর আর লাল-সবুজের জার্সি গায়ে জড়ানো হয়নি তার। এদিকে বাদ পড়েছেন বিসিবির চুক্তি থেকেও।

জাতীয় দলে বার বার উপেক্ষিত হলেও লিগ পর্যায়ে বরাবরই ভালো খেলে যাচ্ছেন এ অলরাউন্ডার। চলছে ঢাকা প্রিমিয়ার লিগ। লিগের এবারের আসরে গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে খেলছেন তিনি। নিজেদের প্রথম ম্যাচেই তাক লাগিয়ে দিয়েছেন সবাইকে। বিকেএসপিতে মোহামেডানের বিপক্ষে তার অপরাজিত শতকে ৭ উইকেটে জয় পায় তার দল। সেঞ্চুরিসহ নানা বিষয় নিয়ে গণমাধ্যমের মুখোমুখি হন এ অলরাউন্ডার।

প্রথম ম্যাচেই শতক পাওয়ায় এ অলরাউন্ডার বলেন, ‘সেঞ্চুরি

করলে অবশ্যই ভালো লাগে। প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচ, শুরুটা ভালো হয়েছে। চিন্তা ছিল খেলাটা শেষ করে আসার, সেটা পেরেছি।’ চলমান লিগ কি জাতীয় দলে ফেরাবে? জানতে চাইলে নাসির জানান, আপতত ওই সব ভাবছি না। তবে আমি চাই ধারাবাহিক পারফরমেন্স। সেটা যদি ধরে রাখতে পারি তবে দলে ফিরতে পারব।

দলে সবচেয়ে বেশি উপেক্ষিত এ অলরাউন্ডাকে দেখলে বোঝার উপায় নেই কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন। মুখে সব সময় হাসি, সতীর্থদের সঙ্গে স্বভাবসুলভ রসিকতা বরাবরের মত থাকছেই! ধারাবাহিক ব্যাটিংয়ে ফেরাটাই নাসিরের এখন মূল লক্ষ্য। কোচ সালাউদ্দিনের সাথে নিজের ব্যাটিং দুর্বলতা নিয়ে কাজ করছেন নাছির। নাসির জানান, ‘অনুশীলন সব সময়ই করি। কিছু সময় থাকে পুল কিংবা এ ধরনের শট খেলা যায় না। আজ আমি নিশ্চিত হয়েই সব শট খেলেছি। এটা নিয়ে সালাউদ্দিন স্যারের সঙ্গে কাজও করছি।’

আয়ারল্যান্ডের অনুষ্ঠীত ত্রিদেশীয় সিরিজ এবং চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে কি ভাবছেন জানতে চাইলে মি.ফিনিশার জানান দলে সুযোগ পাওয়া না পাওয়া পরের ব্যপার। আগে নিজেকে প্রমাণ করতে হবে। নিজেকে প্রমাণ করতে পারলেই সুযোগ পাওয়া যাবে। তখন দায়িত্বটা বোর্ডের।

২০১১ সালে জিম্বাবুয়ে বিপক্ষে দিয়ে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ৫৮ ম্যাচ খেলেছেন এ অলরাউন্ডার। এক শতক আর ছয় অর্ধশতকে তার সংগ্রহ ১২৬২ রান। বল হাতে নিয়েছেন ২১ উইকেট। ওয়ানডে অভিষেকের দুই মাস পরই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে অভিষেক হয় তার। খেলেছেন ১৭ টেস্ট। ওডিআইর মতো এ ফরমেটেও এক শতক আর ছয় অর্ধশতকে তার সংগ্রহ ৯৭১ রান।–এমটিনিউজ

0 Comment "যদি ধারাবাহিক পারফরমেন্স ধরে রাখতে পারি তবে দলে ফিরতে পারব- বললেন নাসির"

Post a Comment