‘পাকিস্তানি ব্যাটসম্যানরা স্বার্থপর’বললেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ ইউসুফ

পাকিস্তানী ক্রিকেটারদের সবচেয়ে বড় সমালোচক সেই দেশের সাবেক ক্রিকেটাররা! এবার নিজেদের দেশের ব্যাটসম্যানদের ‘স্বার্থপর’ বললেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ ইউসুফ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জিতে কিছুটা স্বস্থিতে আছে পাকিস্তান। সরাসরি ২০১৯ বিশ্বকাপ খেলার সম্ভাবনা বেড়ে গেছে। এরপরেও সমালোচনা থেমে নেই। বর্তমান দলের অভিজ্ঞ ব্যাটসম্যানদের ‘স্বার্থপর’ মানসিকতার কারণেই ব্যাটিং শক্তি পাকিস্তান দেখাতে পারছে না বলে মনে করেন মোহাম্মদ ইউসুফ। তিনি বলেছেন, “সবচেয়ে বড় সমস্যা হচ্ছে পাকিস্তানি ব্যাটসম্যানরা তাদের

জন্য ব্যাট করছে, দেশের জন্য নয়। সিনিয়র পাকিস্তানি ব্যাটসম্যানদের মধ্যে আকুলতা, দেশপ্রেম আর নেই। আমাকে আরও বলতে হচ্ছে পাকিস্তানের ওয়ানডে দলের এসব সিনিয়র ব্যাটসম্যানরা দলের প্রয়োজনের চেয়ে নিজেদের নিয়ে বেশি ভাবছে। মনে হচ্ছে পাকিস্তানের জয়ের চেয়ে তাদের বেশি আগ্রহ একটি ফিফটি করা নিয়ে।”

২৮৮ ওয়ানডেতে ৯ হাজার ৭২০ রান করা মোহাম্মদ ইউসুফ ব্যাটসম্যানদের স্ট্রাইকরেট নিয়েও প্রশ্ন করেন, “বর্তমানে ৭৫ স্ট্রাইক রেটে ৪০ বা ৫০ রানের স্বার্থপর ইনিংস খেলা কাউকে সহায়তা করতে পারে না। আধুনিক ক্রিকেটে আমাদের ব্যাটসম্যানদের স্ট্রাইক রেট ছিল ৮০ তে, তারা ছিল চমৎকার। কিন্তু দুঃখের সঙ্গে বলতে হচ্ছে এখন এসব হচ্ছে না। দুর্বল স্ট্রাইক রেটে যে কেউ হাফসেঞ্চুরি করতে পারে। কিন্তু সত্যিকারের ইনিংস এমন হওয়া উচিত যেটা ম্যাচ জেতাতে পারে। আমরা আমাদের ব্যাটসম্যানদের কাছ থেকে ম্যাচ জেতানো এi ধরনের ইনিংস যথেষ্ট দেখতে পাচ্ছি না।”

উল্লেখ্য, র‍্যাংকিংয়ের ৮ নাম্বারে থাকা পাকিস্তান সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে জিতেছিল ২-১ ব্যবধানে। সিরিজ জিতে বাংলাদেশের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে পাকিস্তান। র‍্যাংকিংয়ে পাকিস্তানের সামনে ৭ নাম্বারে অবস্থান বাংলাদেশের।–এমটিনিউজ

0 Comment "‘পাকিস্তানি ব্যাটসম্যানরা স্বার্থপর’বললেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ ইউসুফ"

Post a Comment