২০১৮ সালের আইপিএল থেকে বাদ গুজরাট ও পুনে

২০১৮ সালের আইপিএলে থাকছে না এই আইপিএলের দুটি দল রাইজিং পুনে সুপারজায়ান্টস এবং গুজরাট লায়ন্স।  গুজরাট লায়ন্সের কর্ণধার কেশাভ বানসাল জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ‘ক্রিকবাজ’- কে দেওয়া সাক্ষাৎকারে এমনটা নিশ্চিত করেছেন।

বরঞ্চ ফিক্সিং মামলায় দুই বছরের জন্য নিষিদ্ধ হয়ে যাওয়া চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালস সাজা কাটিয়ে ২০১৮ সালের আইপিএলে এই দুই দলের জায়গা নেবে।

বানসাল জানিয়েছেন, “পুনে এবং গুজরাট দুই বছরের মেয়াদে আইপিএলে এসেছে।  আমরা যখন দল কিনেছি তখনই চুক্তিতে বলা ছিল দুই বছর শেষে আইপিএলের বাকী দুটি দল সাজা শেষ করে ফিরলেই আমাদের মেয়াদ শেষ।  সুতরাং এবারই আমাদের মেয়াদ শেষ। ”

এর আগে ২০১৫ সালের শেষে বিসিসিআই আইপিএলের দুটি দল চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালসকে ফিক্সিংয়ে জড়িত থাকার অপরাধে দুইবছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করে।  আর ২০১৬ এবং ২০১৭ সালে এই দুইদলের জায়গায় খেলে গুজরাট লায়ন্স এবং রাইজিং পুনে সুপারজায়ান্টস।

তবে জানা গেছে, গুজরাট এবং পুনে দলের চূড়ান্ত নীতিনির্ধারকরা যদি ভারতীয় ক্রিকেট বোর্ডকে আইপিএলে খেলা চালানোর অনুরোধ করে এবং সেক্ষেত্রে ভারতীয় ক্রিকেট বোর্ড সম্মতি দিলে ২০১৮ সালের আইপিএলে মোট দশটি দলকে দেখা যেতে পারে।

একইসাথে আরো জানা গেছে আইপিএলের এগারোতম আসর-২০১৮ তে কোনো দলই তাদের পূর্বের ক্রিকেটার দলে রেখে দিতে পারবে না।  অর্থাৎ, নিলামে উঠবে আইপিএল খেলতে আসা সকল ক্রিকেটার।  সেক্ষেত্রে নতুন দলে যোগ দিতে পারেন আইপিএল খেলা বাংলাদেশী দুই ক্রিকেটার সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমানও। 

0 Comment "২০১৮ সালের আইপিএল থেকে বাদ গুজরাট ও পুনে"

Post a Comment