সেনাবাহিনীর পোশাকে সামরিক ঘাটিতে তালেবান হামলা, নিহত ৭০

বিডিমর্নিং আন্তর্জাতিক ডেস্ক-

আফগানিস্তানের উত্তরাঞ্চলের বলাখ প্রদেশে মাজার-ই শরিফ শহরের সেনা ঘাঁটিতে সেনাবাহিনীর পোশাক পরে চালানো তালেবান হামলায় কমপক্ষে ৭০ জন নিহত হয়েছে।

গতকাল শুক্রবার বলাখ প্রদেশের মাজার- ই- শরিফের সেনা ঘাটিতে হামলার ঘটনাটি ঘটে।

আফগান সেনাবাহিনীর একজন মুখপাত্র জানিয়েছেন, সৈনিকরা যখন শুক্রবারের নামাজের জন্য সেনা ঘাটির বাইরে বের হচ্ছিল, তখন সেনা সদস্যদের মতোই পোশাক পরে সন্ত্রাসীরা হামলা চালায়। আরেকটি দল হামলা করে ক্যান্টিনে থাকা সেনাদের ওপর।

হামলার দ্বায় স্বীকার করে তালেবান জানিয়েছে, তাদের হামলাকারীরা আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়ে প্রথমেই ঘাটির প্রতিরক্ষা ব্যবস্থা ভেঙে দিয়েছে।

আফগানিস্তানের মাজার- ই- শরিফের বাইরে ওই সেনা ঘাটিতে দিনের শেষভাগেও হামলাকারীদের সঙ্গে সংঘর্ষ চলছিল এবং কর্তৃপক্ষ বলছে, হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে।

ইসলামিক স্টেট গ্রুপের নেতা আবু বকর আল বাগদাদির একজন ঘনিষ্ঠ সহযোগী তাদের কমান্ডো অভিযানে নিহত এবং সহিংসতায় কমপক্ষে ১০ জন তালেবান জঙ্গি নিহত হয়েছে বলে পেন্টাগন জানিয়েছে।

এদিকে, সিরিয়ায় ইসলামিক স্টেট গ্রুপের একজন শীর্ষ নেতাকে হত্যার কথা জানিয়েছে পেন্টাগন। আবদুল রহমান আল উজবেকি সিরিয়ায় নিহত হন, যিনি নববর্ষের রাতে ইস্তানবুলের একটি নৈশ ক্লাবে হামলার পরিকল্পনার সঙ্গে জড়িত ছিলেন।

0 Comment "সেনাবাহিনীর পোশাকে সামরিক ঘাটিতে তালেবান হামলা, নিহত ৭০"

Post a Comment