ভিক্টোরিয়াকে উড়িয়ে নাসিরদের টানা দ্বিতীয় জয়

বোলারদের দুর্দান্ত পারফরম্যান্স এবং ব্যাটসম্যানদের দৃঢ়তায় ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে (ডিপিএল) নিজেদের দ্বিতীয় ম্যাচে দারুণ জয় পেয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।
মঙ্গলবার ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে গাজী।

ডিপিএলের এবারের আসরে এটি গাজীর টানা দ্বিতীয় জয়। এর আগে প্রথম ম্যাচে নাসিরের সেঞ্চুরিতে মোহামেডানকে ৭ উইকেটে পরাজিত করেছিল গাজী। অন্যদিকে এই নিয়ে টানা দ্বিতীয় হার সঙ্গী হলো ভিক্টোরিয়ার। এর আগে নিজেদের প্রথম ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কাছেও হেরেছিল দলটি।

মঙ্গলবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে ৪৮.৪ ওভারে ১৭৭ রানেই গুটিয়ে যায় ভিক্টোরিয়া। জবাবে ব্যাটিংয়ে নেমে ১১২ বল ও ৮ উইকেট হাতে রেখেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় গাজী গ্রুপ।

১৭৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামা গাজীকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার এনামুল হক বিজয় ও জহুরুল হক। এই দুজন ১০১ রানের জুটি গড়লে জয়ের মজবুত ভিত পায় নাসিরের দল। ১০১ থেকে ১০৭- এই ৬ রানের ব্যবধানে এনামুল ও জহুরুল ফিরে গেলেও গাজীকে চাপে পড়তে হয়নি। নাসির ও মুমিনুল হক মিলে ৭৪ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন।

গাজীর হয়ে এনামুল ৪৯ বলে ৫০ এবং জহুরুল করেন ৭১ বলে ৫২ রান। মুমিনুল ৩০ ও নাসির ৪১ রান নিয়ে অপরাজিত ছিলেন। ভিক্টোরিয়ার হয়ে একটি করে উইকেট নেন মঈনুল ইসলাম ও মোহাম্মদ আরাফাত।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে পারভেজ রসুল, আলাউদ্দিন বাবু ও আবু হায়দারের ত্রিমুখী বোলিং আক্রমণের মুখে পড়ে ৮ বল বাকি থাকতেই ১৭৭ রানে গুটিয়ে যায় ভিক্টোরিয়া। দলটির হয়ে উত্তর সরকার ২৯ এবং শফিউল হায়াত করেন ২৬ রান। এছাড়া আবু সায়েম ১৯, অধিনায়ক মনির হোসেন ১৬ ও মোহাম্মদ আরাফাত করেন ১৯ রান।

গাজীর হয়ে কাশ্মিরী বোলার পারভেজ রসুল ১০ ওভারের স্পেলে ২৮ রান দিয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন। দুটি করে উইকেট নেন আলাউদ্দিন ও আবু হায়দার। শফিউল ইসলাম নেন একটি উইকেট।

0 Comment "ভিক্টোরিয়াকে উড়িয়ে নাসিরদের টানা দ্বিতীয় জয়"

Post a Comment