উত্তর কোরিয়ার মিসাইলে 'জ্বলছে' আমেরিকা, জয়ের হাসি হাসলেন কিম!

সম্প্রতি উত্তর কোরিয়ায় পালিত হয়ে গেল কিম জং উনের দাদু কিম ইল সুং-এর জন্মদিন। আর সেই জন্মদিন উপলক্ষেই উত্তর কোরিয়ার রাস্তায় অস্ত্র নিয়ে বিশাল প্যারেড করে কিম
জং উনের সেনাবাহিনী। কয়েকদিন ধরে পালিত হওয়া ওই অনুষ্ঠানের শেষে সরাসরি আমেরিকাকে বার্তা দিল উত্তর কোরিয়া।

এক ভিডিওতে দেখানো হল, উত্তর কোরিয়ার মিসাইলে কিভাবে জ্বলে যাচ্ছে আমেরিকা। মার্কিন পতাকায় আগুন ধরিয়ে দেওয়ার সেই ভিডিওর দিকে তাকিয়ে হাসছেন কিম জং উন। খবর কলকাতা২৪।

ভিডিওতে গত ফেব্রুয়ারির মিসাইল টেস্টের ফুটেজ ব্যবহার করা হয়েছে। ভিডিওতে দেখানো হয়েছে, ওই মিসাইলের সঙ্গে যোগ দিচ্ছে আরও দুটি মিসাইল। আর প্রশান্ত মহাসাগর পেরিয়ে সেগুলো গিয়ে পড়ছে আমেরিকায়। তৈরি হচ্ছে একটা বিশাল আগুনের গোলা। আরও দেখা যাচ্ছে ওই ভিডিও শেষে সেনাবাহিনী ‘হুরে’ বলে চিৎকার করছে। আর এত ভালো পারফরম্যান্সের জন্য অভিনন্দন জানাচ্ছেন কিম জং উন। তাঁর মুখে জয়ের হাসি।

কিম জং উনের দাদার ১০৫ তম জন্মদিন উপলক্ষে আমেরিকাকে চাপে রাখতে সম্প্রতি ক্ষমতা প্রদর্শন করেছে উত্তর কোরিয়া। বিভিন্ন ধরণের অত্যাধুনিক অস্ত্র নিয়ে কুচকাওয়াজ করে কিম জং-এর সেনাবাহিনী।

উত্তর কোরিয়ার একনায়ক কিম ইল সুং-এর জন্মদিন ছিল গত শনিবার। রাজধানী পিয়ং ইয়াংয়ে বিশাল কুচকাওয়াজের আয়োজন করে উত্তর কোরিয়া। রাজধানীর রাজপথে যুদ্ধাস্ত্রে সুসজ্জিত হয়ে কুচকাওয়াজ করে কিমের বাহিনী। সকলের চোখে ছিল যুদ্ধের সময় ব্যবহার করার জন্য বিশেষ রক্ষাকারী চশমা। মাথায় হেলমেট এবং হাতে রাইফেল। নিজেদের রক্ষার্থে বুকের সামনে হ্যান্ডগান। উত্তর কোরিয়ার সেনাবাহিনীর মহিলা সদস্যারাও অংশ নিয়েছিল শনিবারের কুচকাওয়াজে।

- See more at: http://www.bdmorning.com/international/184287#sthash.2VbLqdKK.dpuf

0 Comment "উত্তর কোরিয়ার মিসাইলে 'জ্বলছে' আমেরিকা, জয়ের হাসি হাসলেন কিম! "

Post a Comment